Beta

নতুন ব্যাটিং কোচ পেলেন কোহলিরা

২৩ আগস্ট ২০১৯, ১৫:৪৭

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের পর কোচিং বিভাগে পরিবর্তন আনছে দলগুলো। বসে নেই ভারতও। বিশ্বকাপ থেকে ফেরার পর কোচ নিয়োগে নেমে পড়েছে দলটি। তবে প্রধান কোচের কোনো পরিবর্তন আনেনি ভারতীয় ক্রিকেট বোর্ড—বিসিসিআই। প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর সঙ্গে চুক্তি নবায়ন করেছে বিসিসিআই। বোলিং কোচ অরুণ ও ফিল্ডিং কোচ শ্রীধরের সঙ্গেও চুক্তি বাড়ানো হয়েছে।

বরখাস্ত করা হয়েছে বর্তমান ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে। তাঁর জায়গায় কোহলিদের নতুন ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বিক্রম রাঠৌরকে।

আন্তর্জাতিক ক্রিকেটে বেশি দিন খেলতে পারেননি রাঠৌর। দেশের হয়ে মাত্র ছয়টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলেছেন। তবে ঘরোয়া ক্রিকেটে দারুণ ছিলেন তিনি। পাঞ্জাব ও হিমাচল প্রদেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪৬ ম্যাচে ১১ হাজার ৪৭৩ রান করেন কোহলিদের নতুন কোচ।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি ম্যাচ খেলেননি সঞ্জয় বাঙ্গারও। তবুও ২০১৪ সাল থেকে কোহলিদের ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন বাঙ্গার। তাঁর অধীনে বেশ সফলতা পেয়েছে ভারত।  সম্প্রতি দলটির ব্যাটিং লাইনআপ নিয়ে বেশ আলোচনা হচ্ছে। চার নম্বর পজিশনে অনেক পরিবর্তন করেও কাউকে নির্দিষ্ট করতে পারেননি বাঙ্গার। অথচ এই পজিশনই ভোগাচ্ছে কোহলিদের।

বিশ্বকাপ থেকে ফিরে ব্যাটিং কোচের পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। নির্বাচকদের পছন্দের তালিকায় বাঙ্গারসহ ছিলেন রাঠৌর ও মার্ক রামপ্রকাশ। তিনজনের সংক্ষিপ্ত তালিকা থেকে শেষ পর্যন্ত রাঠৌরকেই বেছে নেয় বিসিসিআই।

Advertisement