Beta

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে লঙ্কানরা

২৪ আগস্ট ২০১৯, ১১:৫১

স্পোর্টস ডেস্ক

সেই ২০০৯ সাল। পকিস্তানের লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে বহনকারী বাসকে কিছু বন্দুকধারী আক্রমণ করে। সেই সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় নিষিদ্ধ ছিল পাকিস্তানের হোম ভেন্যু।

দীর্ঘ বিরতির পর ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে সাহায্য করে জিম্বাবুয়ে। আয়োজন করা হয় বিশ্ব একাদশের ম্যাচসহ পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। সেই ধারাবাহিকতায় এবার লঙ্কানরাও যাচ্ছে পাকিস্তান সফরে। এবার পাকিস্তানের দুটি ভেন্যুতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। দুই সংস্করণের সিরিজ খেলতে আগামী মাসে পাকিস্তানে উড়াল দেবে সফরকারীরা।

প্রথমে করাচিতে ওয়ানডে এরপর লাহোরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে সফর চলবে ৯ অক্টোবর পর্যন্ত। আর এ বছরের শেষে গড়াবে টেস্ট সিরিজ।

আসন্ন সিরিজ প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, ‘গত কয়েক বছরে আইসিসি বিশ্ব একাদশ, শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি, ওয়েস্ট ইন্ডিজের পুরুষ ও নারী দলের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং পিএসএলের আটটি ম্যাচ আয়োজন করে পাকিস্তান দেখিয়েছে, দেশটি এখন ক্রিকেট খেলার জন্য সম্পূর্ণ নিরাপদ।’

সিরিজের সূচি :

২৭ সেপ্টেম্বর- প্রথম ওয়ানডে, করাচি

২৯ সেপ্টেম্বর- দ্বিতীয় ওয়ানডে, করাচি

২ অক্টোবর- তৃতীয় ওয়ানডে, করাচি

৫ অক্টোবর- প্রথম টি-টোয়েন্টি, লাহোর

৭ অক্টোবর- দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর

৯ অক্টোবর- তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর

Advertisement