Beta

চতুর্থ রাউন্ডে জোকোভিচ-ফেদেরার

৩১ আগস্ট ২০১৯, ১৭:৫২

স্পোর্টস ডেস্ক

ইউএস ওপেন টেনিসের পুরুষ এককে চতুর্থ রাউন্ডে উঠেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জোকোভিচ ও তৃতীয় বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার। দুজনই সরাসরি সেটে জয়ী হয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন।

তৃতীয় রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ ছিলেন অবাছাই যুক্তরাষ্ট্রের ডেনিস কুদলা । প্রতিপক্ষ কম শক্তির হওয়ায়, ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে ছিলেন জোকোভিচ। তাই প্রথম সেট জিততে মোটেও বেগ পেতে হয়নি তাঁকে। ৬-৩ গেমে প্রথম সেট জিতে নেন তিনি। প্রথম সেটের মতো পরের দুই সেটও হেসে-খেলে ৬-৪ ও ৬-২ গেমে জিতে দুই ঘণ্টা তিন মিনিট স্থায়ী ম্যাচের ইতি টানেন জোকোভিচ।

ম্যাচ শেষে জোকোভিচ বলেন. ‘এত সহজে ম্যাচটি জিততে পারব, তা ভাবিনি। নিজের পারফরম্যান্সে আমি অনেক খুশি। আশা করব, পরের রাউন্ডগুলোতে এভাবে খেলতে পারব। গ্যালারিতে যারা উপস্থিত ছিলেন, তাদের সবাইকে ধন্যবাদ আমাদের সাপোর্ট দেওয়ার জন্য।’

আরেক ম্যাচে জোকোভিচের চেয়ে আরো সহজে জিতেছেন ফেদেরার। অবাছাই ব্রিটিশ ড্যান ইভানসের বিপক্ষে এক ঘণ্টা ২০ মিনিট লড়াই করে ৬-২, ৬-২ ও ৬-১ গেমে ম্যাচটি জিতে নেন ফেদেরার।

সহজে ম্যাচ জিতে ফেদেরার বলেন, ‘আজ আমার পরিকল্পনায় ছিল ভিন্ন পন্থায় ম্যাচটি খেলা। সেখানে আমি সফল হয়েছি। এ ম্যাচে নিজেকে বেশ সতেজ মনে হয়েছে। মনে হয় ড্যান কিছুটা ক্লান্ত ছিল। এজন্য খুব বেশি লড়াই করতে পারেনি। আশা করব এ ম্যাচ সামনে আমাকে সাফল্য পেতে সহায়তা করবে।’

Advertisement