Beta

কলকাতার ছবিতে মিনারের গান

১৪ জুন ২০১৮, ১৬:৩৪ | আপডেট: ১৪ জুন ২০১৮, ১৬:৫৮

ফিচার ডেস্ক

বাবার অনুপ্রেরণায় মাত্র চার বছর বয়সে কবিতা লেখায় হাতেখড়ি। স্কুলে থাকতে বাজিয়েছেন কিবোর্ড, সুর করেছেন কবিতায়। এরপর ২০০৮ সালে ‘ডানপিটে’ দিয়ে যাত্রা শুরু হয় সঙ্গীতশিল্পী মিনার রহমানের। এরপর ‘ঝুম’, ‘আহারে’, ‘কারণে অকারণে’ দিয়ে তিনি জয় করেছেন ভক্তদের হৃদয়। তাহসানের সম্পাদনায় মিনারের সম্প্রতি মুক্তি পাওয়া গান ‘সাদা’ও বেশ সাড়া জাগিয়েছে দর্শকদের মধ্যে। আর মিনারের এই খ্যাতি এখন আর সীমাবদ্ধ নেই। দেশ ছাড়িয়ে তাঁর খ্যাতি ছড়িয়ে পড়েছে পার্শ্ববর্তী দেশেও। তাই গান গাওয়ার ডাক এসেছে সেখান থেকেও। টাইমস অব ইন্ডিয়ার খবরে প্রকাশ, মুক্তির অপেক্ষায় থাকা অরিন্দম চট্টোপাধ্যায়ের ছবি ‘ফিদা’তে গান গেয়েছেন মিনার। যশদাসগুপ্ত এবং নবাগত সানজানা অভিনীত ছবিটির ‘একা দিন ফাঁকা রাত’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

ফিদা ছবির গানে মিনারের কণ্ঠ দেওয়ার ব্যাপারে ছবিটির সংগীত পরিচালক অরিন্দম জানান, “দুই বছর আগে আমি তাঁর ‘আহারে’ গানটি শুনি। সেটিই আমার শোনা তাঁর প্রথম গান ছিল। গানটির সুর এবং কথা আমার হৃদয় ছুঁয়ে যায়। আমি তাঁকে ইন্টারনেটে খুঁজতে শুরু করি এবং ‘ঝুম’, ‘কারণে-অকারণে’র মতো তাঁর গাওয়া অন্যান্য গানগুলো শুনি। তাঁর গান গাওয়ার নিজস্ব একটি ধরন রয়েছে, কিন্তু ‘একা দিন ফাঁকা রাত’ গানটি দিয়ে আমি সেটা ভাঙতে চেয়েছি। আমি আশা করছি প্রসেনের লেখা গানটি সবাই পছন্দ করবে।”

ছবিটির সম্পাদক প্রসেন যোগাযোগ করেন মিনারের সঙ্গে এবং তাঁকে গানের খসড়া পাঠিয়ে দেন। মিনার ঢাকা থেকে গানটি রেকর্ড করে প্রসেনের কাছে পাঠিয়ে দেয়। কয়েকদিন আগেই ‘ককপিট’ ছবিতে পাকিস্তানি শিল্পী আতিফ আসলামের সঙ্গে ‘মিঠে আলো’ গানটিতে কাজ করেছেন প্রসেন। ‘একা দিন ফাঁকা রাত’ গানটি নিয়ে প্রসেন বলেন, ‘গানটির দুটি সংস্করণ রয়েছে। একটি রোমান্টিক, আরেকটি দুঃখের।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement