Beta

২০১৮

গান গেয়ে ভাইরাল যাঁরা

২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:২০

ফিচার ডেস্ক
বাঁ থেকে আরমান আলিফ, টুম্পা খান ও মাহতিম সাকিব। ছবি : সংগৃহীত

গত বছরও আরমান আলিফ, টুম্পা খান কিংবা মাহতিম সাকিবকে চিনতেন না কেউই। এ বছরের মাঝামাঝি সময়ে বদলে যায় তাঁদের জীবন। অন্তর্জালে ভাইরাল হয় তাঁদের গাওয়া গান। রাতারাতি পেয়ে যান জনপ্রিয়তা।

আরমান আলিফ

এ বছরে সবচেয়ে আলোচিত গান ছিল ‘অপরাধী’। আরমান আলিফের গাওয়ার গানটি শোনেননি এমন কাউকে খুঁজে পাওয়া কঠিন হবে। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও শ্রোতারা গানটি নিয়ে করেছেন মাতামাতি। অংকুর মাহমুদের সংগীতায়োজনে গানটি গেয়েছেন আরমান আলিফ। এটি লিখেছেন আরমান আলিফ নিজেই। ২৬ এপ্রিল ঈগল মিউজিক প্রকাশ করেছিল ‘অপরাধী’ গানের ভিডিও। এতে মডেল হয়েছেন আনান, সুমাইয়া আনজুম ও তুহিন চৌধুরী। গানের ভিডিও প্রকাশের পরই সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। এর পরই বদলে যায় আরমান আলিফের জীবন। আশপাশের সবাই তাঁকে ‘অপরাধী’ বলে ডাকতে শুরু করে। সবার ভালোবাসা পেয়ে বিস্মিত হন তিনি। এখন গান নিয়ে ব্যস্ততা বেড়েছে এই শিল্পীর। ‘চন্দ্রবিন্দু  বিডি’ নামে একটি  ব্যান্ডও রয়েছে তাঁর। ব্যান্ডের বাইরে আরো বেশকিছু মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন নেত্রকোনার এই শিল্পী। এরমধ্যে ‘নেশা’ ও ‘বেঈমান’ গান দুটিও শ্রোতারা ভালোভাবে গ্রহণ করেন।

টুম্পা  খান

মে থেকে টুম্পা হয়ে উঠেন অন্তর্জালে প্রিয় মুখ।‘অপরাধী গানটি কাভার করে আলোচিত হোন অনেক ইউটিউবার শিল্পী। তবে টুম্পা খানের মতো ঝড় কেউই তুলতে পারেননি।  তাঁর কাভার করা গানটি পছন্দ করেছেন অসংখ্য দর্শক-শ্রোতা। দেশ তো বটেই কলকাতার গণমাধ্যমগুলো টুম্পার করেছেন প্রশংসা। এবার ঈদ উদযাপন বিশেষভাবে কেটেছে বলে জানান টুম্পা। তাঁর বাড়ি মুন্সীগঞ্জে। ঈদের দিনে তাঁকে এক নজর দেখতে ভিড় করে অচেনা অনেক মানুষ।

সংগীতশিল্পী তপুর গাওয়া ‘একটা গোপন কথা’ গানটির কাভার অনেক আগেই করেছিলেন টুম্পা। তবে তখন তাঁর ছিল না পরিচিতি।  ‘অপরাধী’ গানটি কাভারের পর প্রিয় শিল্পী তপুর সঙ্গে ‘একটা গোপন কথা’ গানটি যৌথভাবে গাওয়ার সুযোগ হয়  টুম্পার।  এখন শুধু কাভার গান নয় মৌলিক গান গাওয়ার প্রতি আগ্রহ বেশি তৈরি হয়েছে টুম্পার। এরই মধ্যে গেয়েছেন বেশ কিছু মৌলিক গান।

মাহতিম সাকিব

এনটিভি আয়োজিত ২০১০ সালে ‘মার্কস অলরাউন্ডার’ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হোন মাহতিম সাকিব। শিশুশিল্পী মাহতিমকে তখনো তেমন কেউ চিনতেন না। তবে মে থেকে  মাহতিমকে চিনে না এমন কেউ নেই। সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘এই মন তোমাকে দিলাম’গানটি কাভার করে  আলোচিত হোন এই তরুণ সংগীতশিল্পী। এ ছাড়া বেশ কিছু বাংলা  ছবির ও ইংরেজি গান কাভার করে মিডিয়াপাড়ায় রীতিমতো হৈচৈ ফেলে দেন তিনি। কাভার গানের পাশাপাশি ‘বুকের বাঁ পাশে’  টেলিফিল্মে প্রথমবারের মতো মৌলিক গানে কণ্ঠ দিয়েও আলোচিত হন মাহতিম।

গানের প্রথম লাইনগুলো হলো এই রকম , ‘স্মৃতির জোনাকি ছাড়া, কিছু নেই বুকের বাঁ পাশে, আমার দুঃখ বাড়ে, যেকোনো ঋতুর পাল্টে যাওয়া বাতাসে, আলতো গায়ে মাখি, যতনে তুলে রাখি’। সোমেশ্বর অলির কথায় গানটির সুর ও সংগীত করেছেন সাজিদ সরকার। বর্তমানে মৌলিক ও দ্বৈত গানে কণ্ঠ দিয়ে সময় কাটছে মাহতিমের।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement