Beta

ক্ষমা চাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে মিকার বচসা

২২ আগস্ট ২০১৯, ১৭:২৩ | আপডেট: ২২ আগস্ট ২০১৯, ১৭:২৮

অনলাইন ডেস্ক
গণমাধ্যমকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার মিকা সিংয়ের। ছবি : সংগৃহীত

পাকিস্তানের করাচির একটি অনুষ্ঠানে গান গাওয়ায় জনপ্রিয় সংগীতশিল্পী মিকা সিংকে নিষিদ্ধ করে ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (এফডব্লিউআইসিই)। এরপর গতকাল বুধবার সাংবাদিকদের মুখোমুখি হন মিকা। প্রকাশ্যে ক্ষমা চান এ গায়ক।

হিন্দুস্তান টাইমস প্রতিবেদনে জানিয়েছে, মুম্বাইয়ে গণমাধ্যমকর্মী ও সংগঠনটির নেতাকর্মীদের সামনে মিকা বলেন, তিনি প্রতিশ্রুতি রক্ষা করতে পাকিস্তানে গিয়েছিলেন, যা ভুল হয়ে গিয়েছিল। দ্বিতীয়বার আর এ ভুল হবে না। যা হোক, এর পরেই গণমাধ্যমকর্মী ও মিকার সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এফডব্লিউআইসিইর প্রধান উপদেষ্টা অশোক পণ্ডিত, সভাপতি বি এন তিওয়ারি প্রমুখ। তাঁদের সামনে মিকা সিং বলেন, ‘ওই অনুষ্ঠানের জন্য অনেক আগে থেকে প্রতিশ্রুতিবদ্ধ ছিলাম। ৩৭০ অনুচ্ছেদ বাতিলের সিদ্ধান্তের পর আমার সেখানে যাওয়া উচিত হয়নি। আমি ফেডারশনকে বলেছি যে আমার ভুল হয়েছে। সেই ভুলের জন্য ক্ষমা চেয়েছি। এ ভুল আর হবে না। আমি ভিসা পেয়েছিলাম, তাই পাকিস্তানে গিয়েছিলাম। আপনারাও যদি ভিসা পান তো যাবেন।’

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের এক আত্মীয়ের মেয়ের বিয়েতে গান গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয় মিকা সিংকে। গত ৮ আগস্ট করাচি যান মিকা এবং গান পরিবেশন করেন। এরপর অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিডব্লিউএ) ও এফডব্লিউআইসিই নিষিদ্ধ করে করে তাঁকে।

গণমাধ্যমকর্মীদের একজন মিকাকে প্রশ্ন করেন, পুলওয়ামা-কাণ্ডের পর তিনি কেন পাকিস্তান গিয়েছিলেন। এতেই ক্ষিপ্ত হন মিকা। সাংবাদিকদের সঙ্গে বচসা শুরু হয় তাঁর।

‘আপনারা (মিডিয়া) কি জানেন, মাত্র দুই মাস আগে নেহা কক্কর ও (পাকিস্তানি শিল্পী) আতিফ আসলাম পারফর্ম করেছে? আপনারা জানেন, চার মাস আগে আতিফের সঙ্গে পারফর্ম করেছে সোনু নিগম? সে সময় কেন একজনও কিছু বলেননি? আমি কিছু করলেই মিডিয়া কথা বলে, শিরোনাম হয়। আপনারা চান যে আমি রেগে যাই, যাতে নিউজ চ্যানেলে দেখাতে পারেন বা পত্রিকায় প্রকাশ করতে পারেন,’ বলেন মিকা সিং।

এ সময় মিকার সঙ্গীরা বারবার উঠে যেতে বললেও গণমাধ্যমকর্মীদের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

মিকার ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দিয়ে অশোক পণ্ডিত বলেছেন, ‘মিকা যখন পাকিস্তানে পারফর্ম করেছিলেন, আমরা আঘাত পেয়েছিলাম। আর সেটা এমন এক সময়, যখন পাকিস্তানের জন্য রক্ত ঝরছে ভারতের। একজন ভারতীয় শিল্পীর কাছে এটা গ্রহণযোগ্য হতে পারে না। যা হোক, আমরা এখন মিকা সিংয়ের ওপর নিষেধাজ্ঞা তুলে নিচ্ছি।’

Advertisement