৪০০ কোটির ঘরে প্রভাসের ছবি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১২

অনলাইন ডেস্ক
‘সাহো’র দৃশ্যে দক্ষিণী সুপারস্টার প্রভাস। ছবি : সংগৃহীত

গল্প ও প্লট নিয়ে চলচ্চিত্রবোদ্ধাদের সমালোচনা সত্ত্বেও দর্শক-মন ও বক্স অফিসে কাঁপন ধরিয়েছে ভারতের দক্ষিণী সুপারস্টার প্রভাস ও বলিউড তারকা শ্রদ্ধা কাপুর অভিনীত নতুন ছবি ‘সাহো’। সব ভাষার সংস্করণ মিলিয়ে বিশ্বব্যাপী এ ছবি আয় করেছে ৪০০ কোটি রুপির বেশি।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণ প্রতিবেদনে জানিয়েছে, তেলেগু সুপারস্টার প্রভাসের ‘সাহো’ বিশ্বব্যাপী আয়ে ৪০০ কোটির মাইলফলক ছুঁয়েছে। আর এজন্য এ ছবির লেগেছে মাত্র ১০ দিন।

গত ৩০ আগস্ট মুক্তি পায় ‘সাহো’। বাণিজ্য বিশ্লেষকরা পূর্বাভাস দিয়েছিলেন, বক্স অফিসে ঝড় তুলবে এ ছবি। সেই অনুমান সত্যি হয়েছে। প্রথম দিন ভারতে ‘সাহো’ সংগ্রহ করে ৬৮.১ কোটি রুপি। এর আগে মার্ভেল সিরিজের ব্লকবাস্টার ‘অ্যাভেঞ্জার্স : দি এন্ড গেম’ মুক্তির দিন ভারতে আয় করেছিল ৫৩ কোটি রুপি ও ‘থাগস অব হিন্দোস্তান’ আয় করেছিল ৫২ কোটি রুপি।

এখন অবশ্য বক্স অফিস সংগ্রহ ক্রমশ কমছে ‘সাহো’র। গতকাল সোমবার ভারতের বক্স অফিসে মাত্র আড়াই কোটি রুপি আয় করেছে।

‘সাহো’র বিশাল বাজেট। প্রভাস জানিয়েছিলেন, এ ছবি নির্মাণে ব্যয় হয়েছে ৩৫০ কোটি রুপি। অবশ্য পত্রপত্রিকার খবর, মুক্তির আগেই ‘সাহো’র স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ৩২০ কোটি রুপিতে।

‘বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজির পর আন্তর্জাতিক তারকা হয়ে উঠেছেন প্রভাস। ‘বাহুবলি : দ্য বিগিনিং’ বিশ্বব্যাপী সংগ্রহ করেছিল ৬৫০ কোটি রুপি আর ‘বাহুবলি : দ্য কনক্লুসন’ বিশ্বব্যাপী সংগ্রহ করেছিল ১৭৯৬.৫৬ কোটি রুপি। ‘বাহুবলি টু’র পরে প্রভাসের পরবর্তী সিনেমার জন্য আগ্রহভরে অপেক্ষা করছিলেন ভক্তরা। আর সেই জাদু ছড়িয়ে পড়ে টিকেটের জানালায়।

সুজিত পরিচালিত ‘সাহো’ ছবিতে আরো অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, নীল নিতিন মুকেশ, চাঙ্কি পান্ডে, অরুণ বিজয়, মন্দিরা বেদি ও মহেশ মাঞ্জরেকার। টি-সিরিজের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছে ইউভি ক্রিয়েশনস।