Beta

সাইবার অপরাধের ফাঁদে অভিনেত্রী! শুনুন সেই ভয়াবহ গল্প

১২ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৫

অনলাইন ডেস্ক
কলকাতার বাংলা ছবির অভিনেত্রী অরুণিমা ঘোষ। ছবি : সংগৃহীত

সাইবার অপরাধের ফাঁদে পড়েছিলেন কলকাতার অভিনেত্রী অরুণিমা ঘোষ। সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা সাধারণের উদ্দেশে শেয়ার করলেন এই তারকা নিজেই।

প্রথমে ইনস্টাগ্রামে লাগাতার খুদেবার্তা পাঠাতে শুরু করে এক ব্যক্তি। মিষ্টি মিষ্টি কথা বলে ভাব জমায়, তারপর বাড়ি থেকে শুরু করে শপিং মল সবখানেই অভিনেত্রীর পিছু নেওয়া শুরু। এমনই ভয়াবহ অভিজ্ঞতার কথা প্রকাশ করেছেন চিত্রনায়িকা অরুণিমা ঘোষ। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হালে প্রায় প্রতি পদক্ষেপেই পাতা রয়েছে সাইবার ফাঁদ। সচেতন না হলেই সেই ফাঁদে পা পড়ার সমূহ সম্ভাবনা। নিজের অজান্তেই হয়ে যেতে পারে অনেক ক্ষতি। ঠিক যেমনটা হয়েছিল অভিনেত্রী অরুণিমার সঙ্গে। সামাজিক যোগাযোগের মাধ্যমেই ফাঁদে পা দিয়ে ফেলেছিলেন তিনি।

সম্প্রতি অরুণিমার সেই ভয়ানক অভিজ্ঞতার কথা মাইক্রো-ব্লগিং সাইটে শেয়ার করেছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স।

শুধু অরুণিমাই নন, সাইবার ফাঁদে পড়া নিয়ে নিজের মত ব্যক্ত করেছেন অভিনেত্রী মানালি দে-ও। দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স তাঁর অভিজ্ঞতার ভিডিও শেয়ার দিয়ে লিখেছে, ‘আমাদের ফোনে আসা নানা প্রলোভন জড়িত মেসেজ হতে পারে সাইবার ক্রাইমের ফাঁদ, আমরা অনেকেই হয়তো অজান্তে সেই ফাঁদে পা দিয়ে ফেলি, আসুন শুনে নিই সেইরকম এক অভিজ্ঞতার কথা।’

অন্তর্জাল দুনিয়ার এই অন্ধকার জগৎকে প্রতিপাদ্য করে নির্মিত হয়েছে দেব-রুক্মিণী, পরমব্রত-পাওলি জুটির  নতুন ছবি ‘পাসওয়ার্ড’। আগামী ২ অক্টোবর মুক্তি পাচ্ছে ছবিটি।

তবে প্রযোজনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হচ্ছে, শুধু চলচ্চিত্র নির্মাণই নয়, সাইবার অপরাধের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলাই তাদের দায়িত্ব।

Advertisement