Beta

চাকরির জন্য সাক্ষাৎকারে কেমন হবে পোশাক

০১ ডিসেম্বর ২০১৭, ১২:০২

রিফাত ফারজানা ফারিহা

চাকরির জন্য সাক্ষাৎকার দিতে যাবেন। কেমন পোশাক নির্বাচন করবেন? এটি নির্ভর করে চাকরির ধরন ও পদের ওপর। বিশেষজ্ঞদের মতে, সাক্ষাৎকারের ক্ষেত্রে গাঢ় রং এড়িয়ে চলা এবং কাপড়ে আয়রন থাকা আবশ্যক। 

ওএসএল লাক্সারি কালেকশন্স প্রাইভেট লিমিটেডের কর্ণধার, স্যালেস গ্রোভার এবং অ্যালবারটো টরেসির পরিচালক ইশান সাচদেবের কিছু পরামর্শ তুলে ধরেছে এনডিটিভি অনলাইন।

১. উজ্জ্বল রংকে না

খুব গাঢ় বা অতিরিক্ত উজ্জ্বল রং এড়িয়ে চলুন। বরং চেষ্টা করুন, সাদা, কালো, নেভি ব্লু, বাদামি বা ছাই রঙের মতো কিছু রঙের পোশাক নির্বাচন করতে। 

২. পূর্বপ্রস্তুতি

সাক্ষাৎকারের অন্তত একদিন আগেই পোশাক নির্বাচন করে রাখুন। সেগুলোকে ভালোভাবে আয়রন করে গুছিয়ে রাখা উচিত।

৩. ফুলহাতা শার্ট

হালকা রঙের ফুলহাতা শার্টের সঙ্গে কালচে রঙের স্যুট অথবা কালচে রঙের শার্টের সঙ্গে হালকা রঙের স্যুট হতে পারে সাক্ষাৎকারের জন্য সঠিক পছন্দ।

৪. ফরমাল জুতা

পোশাকের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জুতা। জুতার সঠিক নির্বাচন ব্যক্তির ব্যক্তিত্বের প্রতিকৃতি হিসেবে কাজ করে। সামঞ্জস্যপূর্ণ ও আত্মবিশ্বাসী ব্যক্তিত্বের পরিচয় দিতে  সাক্ষাৎকারের জন্য কালো বা তামাটে রঙের ফরমাল জুতা নির্বাচন করা যেতে পারে।

৫. আনুষঙ্গিক জিনিসপত্র ও রঙের সমন্বয়

রঙের সঙ্গে সমন্বয় করে পোশাক পরিধান এখন নতুন ট্রেন্ড বা ধারা। জুতার রঙের সঙ্গে মিল রেখে বেল্টের রং বাছাই করুন এবং লক্ষ রাখুন সেগুলো যেন দৃষ্টিকটু না হয়।

Advertisement