Beta

যেখানে কোহলির চেয়েও এগিয়ে মুশফিক-মাহমুদউল্লাহ

১১ অক্টোবর ২০১৮, ১৭:৫৩

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ দলের নিয়মিত মুখ মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। এমনকি টপ অর্ডারের ব্যর্থতার দিনে তাঁদের ওপরই ভরসা করে বাংলাদেশ দল ও ভক্তরা। এমনকি প্রয়োজনের সময় বেশিরভাগই জ্বলে উঠেন মিস্টার ডিপেনডেবল মুশফিক এবং সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ। এবার আইসিসি ঘোষিত আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে সেরা দশে আছেন বাংলাদেশের এই দুই তারকা ক্রিকেটার।

তালিকার প্রথমেই আছেন ইংলিশ ক্রিকেটার জনি বেয়ারস্টো।  ৩৪ ম্যাচ খেলে তালিকার শীর্ষে আছেন তিনি। দ্বিতীয় অবস্থানে একই পরিমাণ ম্যাচ নিয়ে আছেন জস বাটলার। ৩৩ ম্যাচ খেলে যথাক্রমে তিনে এবং চারে আছেন ইংলিশ খেলোয়াড় আদিল রশিদ ও জো রুট। তবে আশ্চর্যজনকভাবে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে তালিকায় নেই রোহিত শর্মা কিংবা বিরাট কোহলি। ২০১৮ সালে নিজ দলের হয়ে যেকোনো ফরম্যাটে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন, এমন তালিকায় আছেন ভারতীয়দের মধ্যে শুধু শিখর ধাওয়ান। তিনি আছেন পাঁচ নম্বরে। তবে ৩১ ম্যাচ খেলে সাত নম্বরে আছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ এবং ৩০ ম্যাচ খেলে নয় নম্বরে আছেন মুশফিক।

যেখানে মুশফিক ও মাহমুদউল্লাহ ২০১৮ সালে এ পর্যন্ত ৩০টি ও ৩১টি ম্যাচ খেলেছেন, সেখানে ভারতের সবচেয়ে নিয়মিত পারফর্মার বিরাট কোহলি খেলেছেন মাত্র ২৫টি ম্যাচ। তাই এই তালিকায় ধাওয়ান, মুশফিক কিংবা মাহমুদউল্লাহর তালিকায় পেছনে পড়েছেন কোহলি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement