Beta

বিপিএল শেষ হয়ে গেল স্মিথের

১২ জানুয়ারি ২০১৯, ১৮:১৮

স্পোর্টস ডেস্ক

কনুইয়ের ইনজুরির কারণে দুই ম্যাচ খেলেই অস্ট্রেলিয়ার বিমান ধরেছিলেন কুমিল্লা ভিক্টোয়ানসের অধিনায়ক স্টিভেন স্মিথ। কথা ছিল নিজস্ব ডাক্তারের কাছে পরীক্ষা করিয়ে ভালো রিপোর্ট পেলে দ্রুতই ফিরে আসবেন এই তারকা খেলোয়াড়। তবে অস্ট্রেলিয়া থেকে পাঠানো বড় এক দুঃসংবাদ শুনল ভিক্টোরিয়ানস শিবির। ইনজুরির ধাক্কায় এবারের মতো বিপিএল যাত্রা শেষ স্মিথের। শুধু তাই নয়, আগামী ১৫ জানুয়ারি জরুরি ভিত্তিতে শল্য চিকিৎসকের অস্ত্রোপচারের টেবিলে যেতে হচ্ছে এই অসি তারকাকে।     

স্মিথের ইনজুরি এতটাই গুরুতর যে জরুরি অস্ত্রোপচার না করলে এ বছর অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলাটাই ঝুঁকির মুখে পড়ে যেতে পারে। এমনিতেই নিষিদ্ধ হয়ে ক্রিকেটের বাইরে আছেন দীর্ঘদিন ধরে। বিপিএল দিয়েই ফিরেছিলেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। তবে কনুইয়ের পুরোনো ইনজুরি স্মিথের দুঃস্বপ্নের প্রহরকে আরো প্রলম্বিত করল। মাত্র দুটি ম্যাচ খেলার পরই তাঁর বিপিএল যাত্রার সমাপ্তি টানতে হলো।

অস্ত্রোপচারের পর অন্তত ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে স্মিথকে। এরপর শুরু করতে হবে পুনর্বাসন প্রক্রিয়া। তাই বিপিএলের পর পাকিস্তান সুপার লিগ আর মার্চে শুরু হতে যাওয়া আইপিএলেও খেলা হচ্ছে না তাঁর। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে গেলেও মার্চে অস্ট্রেলিয়া দলে ফিরতে পারছেন না তিনি।

তবে এত দুঃসংবাদের ভিড়ে স্মিথের জন্য আশার আলো হচ্ছে বিশ্বকাপের কিছুদিন আগেই হয়তো ম্যাচ খেলার ফিটনেস ফিরে পাবেন তিনি।

Advertisement