Beta

এনটিভিতে পয়লা বৈশাখের আয়োজন

১৩ এপ্রিল ২০১৮, ২১:০৫

ফিচার ডেস্ক
‘এক বৈশাখে’ নাটকের একটি দৃশ্যে তানজিন তিশা। ছবি : সংগৃহীত

আর একদিন পরেই বাংলা নববর্ষ ১৪২৫।বর্ষবরণ করার জন্য প্রতিটি ঘরে  আনন্দের আমেজ বিরাজ করছে।প্রতিটা টেলিভিশন চ্যানেলে নববর্ষ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।এনটিভিতেও ভোর থেকে রাত অবধি বিশেষ অনুষ্ঠান প্রচারিত হবে। চলুন জেনে নিই,পয়লা বৈশাখে এনটিভিতে কী কী অনুষ্ঠানে থাকছে।

বিশেষ অনুষ্ঠান : বাংলার নববর্ষ

ভোর ৬টা৫৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘বাংলা নববর্ষ’। আলফ্রেড খোকনের প্রযোজনায় হালখাতা, গ্রামীণ খেলাধুলা, পুতুল নাচ, গ্রাম ও শহরের বৈশাখী শোভাযাত্রা, নব বর্ষের সংক্ষেপিত ইতিহাস ও বাংলার নানান কৃষ্টি, সংস্কৃতি আর ঐতিহ্য, আদিবাসীদের বর্ষবরণসহ বৈশাখী নাচ ও গান ইত্যাদির সংমিশ্রণে এই প্রামাণ্য অনুষ্ঠান। শারমিন লাকী’র উপস্থাপনায় অনুষ্ঠানটির ধারা বর্ণনা করেছেন সাগর সেন। অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেছেন মমতাজ উদ্দীন আহমদ, আসাদ চৌধুরী, শামীম আজাদ, সাদী মহম্মদ, অপি করিম, শখ, চাঁদনী ও মুনীরা ইউসুফ মেমী।

পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি : লালন

সকাল ৮টা৪৫ মিনিটে প্রচারিত হবে পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ‘লালন’। তানভীর মোকাম্মেলের চিত্রনাট্য ও পরিচালনায় ছবিটিতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শমী কায়সার, আজাদ আবুল কালাম, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, উত্তম গুহ প্রমুখ। 

বিশেষ টেলিফিল্ম : মেঘের আড়ালে মেঘ

দুপুর ১২টা২০ মিনিটে প্রচারিত হবে টেলিফিল্ম ‘মেঘের আড়ালে মেঘ’। তৌকীর আহমেদের রচনা ও পরিচালনায়  নাটকটিতে অভিনয় করেছেন তৌকির আহমেদ,তারিন জাহান, রওনক হাসান, জিয়াউল হাসান কিসলু, নাহিয়ান প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে,পারুলের বিয়েটা শেষ পর্যন্ত ভেঙ্গে গেল। ফজল সাহেবকে ছেড়ে তার স্ত্রী যখন চলে যান ১২ বছর আগে।তখন পারুল ও সেতু দু’জনই ছোট। সন্তান সংসার রেখে পারুলের মার চলে যাওয়াটা কেউই মেনে নিতে পারেনি। মাসুদ প্রায়ই যোগাযোগ করতে চায়। বড়লোকের ছেলের আবেগের এখন আর তেমন জাগতিক অর্থ পায় না পারুল।এরমধ্যে তার খালা একটি বিয়ের প্রস্তাব নিয়ে আসে।পাত্র অবস্থাশালী শামসুল আলম।প্রথম স্ত্রীর সাথে বনিবনা হয়নি তাই দ্বিতীয় বিবাহ করতে চায় সে। পারুলের বাবা বিয়ের পক্ষে। নিরুপায় পারুল রাজী হয়ে যায়। কিন্তু বিয়ের কিছুদিনের মাথায় সে ভিন্ন শামসুল আলমকে আবিস্কার করে।

বিশেষ অনুষ্ঠান: বৈশাখের রঙ। সরাসরি।

দুপুর ২টা৩০ মিনিটে এনটিভি’র ষ্টুডিও থেকে সরাসরি সম্প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বৈশাখের রঙ’। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মৃদুলা মতিন। বিশেষ এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী মনির খান ও দোয়েল রাজা। এ ছাড়াও লোক ঐতিহ্যের উপর তথ্যচিত্র থাকছে এই অনুষ্ঠানে।

বিশেষ নাটক এক বৈশাখে

রাত ৯টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘এক বৈশাখে’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন।

নাটকটির বিভিন্ন  চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো, তানজিন তিশা, এ কে আজাদ সেতু, স্বর্ণলতা, জয়ীতা, মাহবুব প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে,পলাশ ঢাকার ছেলে। ব্যাংকের চাকরী নিয়ে মফস্বল শহরে বদলী। একঘেঁয়ে জীবন। একমাত্র বিনোদন রাতে ফেসবুক। ফেসবুকে নীলিমার সাথে তার পরিচয় হয়। নীলিমা মফস্বল শহরের মেয়ে। চাকরী সূত্রে ঢাকায় থাকতে হয়। ধীরে ধীরে পলাশ আর নীলিমার ভার্চুয়াল সম্পর্ক এগুতে থাকে। তারা ঠিক করে, আসছে পয়লা বৈশাখে তারা দেখা করবে ঢাকার চারুকলার সামনে। পলাশ কেনে শাড়ি আর নীলিমা কেনে পাঞ্জাবী। দেখতে দেখতে আসে সেই ক্ষণ। নীলিমা যথাসময়ে পাঞ্জাবী আর ফুল নিয়ে হাজির। সময় গড়িয়ে যায় কিন্তু পলাশের দেখা নেই। পলাশ অফ লাইনে। অনেকক্ষণ অপেক্ষা করে রাগে দুঃখে ক্ষোভে চলে যায় নীলিমা। আর এর পরপরই চারুকলায় হন্তদন্ত হয়ে এসে দেখে নীলিমা সেখানে নেই। এমন বৈশাখী দিনে পলাশ কোথায় খুঁজে পাবে নীলিমাকে।

Advertisement