Beta

২০ দিনের জন্য নিউইয়র্কে যাচ্ছেন সজল

১৫ এপ্রিল ২০১৮, ১৬:৪২

অভিনেতা আবদুন নূর সজল। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

আবদুন নূর সজল। আসছে ঈদ উপলক্ষে বেশ কিছু নাটকের শুটিং করেছেন তিনি। আগামীকাল যুক্তরাষ্ট্রে যাচ্ছেন জনপ্রিয় এই অভিনেতা। যুক্তরাষ্ট্রে যাওয়ার কারণ ও অন্য অনেক বিষয়ে এনটিভি অনলাইনের মঙ্গে খোলামেলা কথা বলেছেন সজল।

এনটিভি অনলাইন : কেমন কাটল আপনার পয়লা বৈশাখ?

আবদুন নূর সজল : ভালোই কেটেছে। কালকেও নাটকের শুটিং ছিল।

এনটিভি অনলাইন : শুনলাম যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। কত দিন পর ঢাকায় ফিরবেন?

আবদুন নূর সজল : নিউইয়র্কে ২০ দিন থাকার পরিকল্পনা আছে।

এনটিভি অনলাইন : আপনি তো প্রতিবছর একবার নিউইয়র্কে যান। এবার কেন যাচ্ছেন?

আবদুন নূর সজল : দুটো শোতে অংশ নেব। এ ছাড়া নিউইয়র্কে আমার বোন থাকে। বোনের সঙ্গে দেখা করব।

এনটিভি অনলাইন : নিউইয়র্কের কোন জায়গাটা আপনার পছন্দের?

আবদুন নূর সজল : বাংলাদেশের মতো সুন্দর কোনো জায়গা নেই। তবে নিউইয়র্কের জ্যামাইকা অনেক ভালো লাগে। মনে হয়, এটা বাঙালিপাড়া। জ্যামাইকাতে গেলে মনে হয় না দেশের বাইরে আছি। দেয়ালে দেয়ালে বাংলা লেখা। বাংলা দোকান। বাংলা খাবার। প্রবাসে গিয়ে এসব দেখতে ভালো লাগে।

এনটিভি অনলাইন : এবার নাটক নিয়ে কথা বলি। ঈদের নাটকের শুটিং বেশ কিছু করেছেন। এবারে কী ধরনের চিত্রনাট্য পেয়েছেন?

আবদুন নূর সজল : এখন অনেক বৈচিত্র্যময় গল্পে কাজ হচ্ছে। অভিনয় করেও ভালো লাগছে। গেল দুই ঈদে দেখা গিয়েছে শুধু হাসির, কমেডি কিংবা রোমান্টিক নাটকের বাইরেও অনেক রকম গল্পের নাটক হয়েছে। এটা অনেক বেশি লাগার। আমি আশাবাদী, এবার ঈদে ও সামনের ঈদে অনেক বৈচিত্র্যপূর্ণ গল্পের কাজ হবে।

এনটিভি অনলাইন : মাঝখানে আপনি কম নাটকে অভিনয় করছেন। এর কারণ কী?

আবদুন নূর সজল : এটা সত্যি, মাঝখানে আমি কাজ কম করেছি। আমার কাছে মনে হয়েছিল যে গল্পগুলোর বৈচিত্র্য নেই। তাই বারবার একই ধরনের কাজ করার কোনো মানে নেই। কিন্তু এখন আবার গল্পের বৈচিত্র্য ফিরেছে।

এনটিভি অনলাইন : সময় অনুযায়ী কি নিজেকে বদলানোর চেষ্টা করেছেন?

আবদুন নূর সজল : সময়, অভিজ্ঞতা ও বয়স সবকিছু মিলিয়ে অনেক কিছু বদলে যায়। যে ধরনের চরিত্রে ও গল্পে আগে কাজ করা হয়েছে, সে ধরনের চরিত্রে এখন কম কাজ করি। যে কারণে আসলে এক ধরনের বদলের জায়গা তৈরি হয়েছে। কারণ চরিত্র অনুযায়ী তো অভিনয়। বরারবই আমি কাজ শিখি। আমার প্রত্যেকটা কাজ থেকে আসলে একটা শেখার জায়গা তৈরি হয়েছে। ভুল করেছি। এখনো ভুল করি। ভুলগুলো শুধরানোর চেষ্টা করি।

এনটিভি অনলাইন : মিডিয়ায় একটা কথা শোনা যায়, সজল নতুন নির্মাতা ও শিল্পীদের সঙ্গেও কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। নতুনদের সঙ্গে কাজ করতে চ্যালেঞ্জিং লাগে কি?

আবদুন নূর সজল : বরাবরই আমার মনে হয়, আমরাও একসময় নতুন ছিলাম। নতুন শিল্পীদের সঙ্গে কাজ করতে কখনই আমি অনাগ্রহ দেখাই না। শুধু কাজ শুরুর আগে বোঝার চেষ্টা করি, নতুন আর্টিস্ট কাজের জন্য কতটা আগ্রহী এবং তাঁর কাজের প্রতি প্রত্যয় কতখানি।

অন্যদিকে, নতুন মেকার অনেকের সঙ্গে কাজ করা হয়েছে। সবার কথা বলছি না। কিছু নির্মাতা নিজের পকেটের টাকা খরচ করেও ভালো প্রোডাকশন তৈরি করার চেষ্টা করেন। এটা অনেক অনুপ্রাণিত করে আমাকে।

এনটিভি অনলাইন : ‘হারজিৎ’ ছবিতে অভিনয় করেছেন। ছবিটির শুটিং কি শেষ?

আবদুন নূর সজল : ছবির একটার গানের কাজ এখনো বাকি আছে।

এনটিভি অনলাইন : নতুন কোনো ছবির খবর আছে?

আবদুন নূর সজল : নতুন একটা ছবিতে সাইন করেছি। সেটা নিয়ে পরে কথা বলব।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement