Beta

অভিনয়কে পেশা হিসেবে নিতে চাই : বৈশাখী

১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩২ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৭

এ সময়ের অভিনেত্রী বৈশাখী ঘোষ। ছবি : সাইফুল সুমন

বৈশাখী ঘোষ। এ সময়ের অভিনেত্রী। তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ ছবিতে অভিনয়ের মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করেছেন তিনি। বর্তমানে মোস্তফা মনন পরিচালিত ‘বন্ধু তুমি শত্রু তুমি’ ধারাবাহিক নাটকের শুটিং করছেন। কাজের ফাঁকে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন তরুণ প্রজন্মের  এই অভিনেত্রী।

এনটিভি অনলাইন : ক্যারিয়ারের শুরুতে স্বনামধন্য পরিচালক  তানভীর মোকাম্মেলের ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন। কেমন ছিল শুটিংয়ের অভিজ্ঞতা?

বৈশাখী ঘোষ : আমি খুব ভাগ্যবান কারণ আমার কাজের সূচনা হয়েছে তানভীর মোকাম্মেলের ছবিতে। শুটিংয়ের অভিজ্ঞতা খুব ভালো ছিল। ক্যামেরার সামনে প্রথমে কীভাবে অভিনয় করব এটা নিয়ে দ্বিধা ছিল।পরে সব সংশয় কেটে গিয়েছিল। কারণ তানভীর মোকাম্মেল স্যার আমাকে সাহস দিয়েছিলেন। প্রথম শট দিতে গিয়ে একদম ভয় পাই নাই। স্বাভাবিকভাবে শুটিং করেছিলাম। ছবিতে আমার চরিত্রের নাম অনুরাধা। ছবির ডাবিংয়ের কাজ বাকি আছে শুধু।

এনটিভি অনলাইন : টোকন ঠাকুরের ‘কাঁটা’ চলচ্চিত্রেও চুক্তিবদ্ধ হয়েছেন আপনি। শুটিং কি করেছেন?  

বৈশাখী ঘোষ :  অল্প কিছুদিন শুটিং করেছি। শহিদুল জহিরের গল্প অবলম্বনে  ছবিটি নির্মাণ হচ্ছে। ছবিতে তিন সময়ের তিন দম্পতির গল্প দেখানো হবে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন যে দম্পতির গল্প দেখানো হবে সেখানে আমি অভিনয় করেছি। চরিত্রটা অনেক চ্যালেঞ্জিং।

এনটিভি অনলাইন : ছবির পর তো নাটকেও অভিনয় করছেন। কেমন চলছে নাটকের শুটিং?

বৈশাখী ঘোষ : এই মুহূর্তে মোস্তফা মনন পরিচালিত ‘বন্ধু তুমি শত্রু তুমি’ ধারাবাহিক নাটকের শুটিং করছি। মূলত এখন ডামি শুটিং করছি। মূল শুটিং ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে। নাটকে আমার চরিত্রের নাম নন্দিনী। অন্যরকম ও অন্যধারার গল্প নাটকটিতে দেখা যাবে। প্রেগনেন্ট থাকা অবস্থায়  নন্দিনীর স্বামী দুর্ঘটনায় মারা যায়। পরে সন্তান নিয়ে শুরু হয় নন্দিনীর নতুন জীবন। প্রথম যেদিন  ডামি শুটিং করি সেদিন নিজেকে সিঙ্গেল মাদার মনে হচ্ছিল। নন্দিনীর মধ্যে ডুবে গিয়েছিলাম আমি নিজেই। নাটকটি আসছে নভেম্বর থেকে দীপ্ত টিভিতে প্রচারিত হবে।

এনটিভি অনলাইন : আপনি তো দীর্ঘদিন মঞ্চ নাটকে অভিনয় করেছেন। এখন কি মঞ্চ ছেড়ে দিবেন?

বৈশাখী ঘোষ : টানা পাঁচ বছর ‘ ঢাকা  ড্রামা অ্যান্ড থিয়েটারে’ মঞ্চ অভিনেত্রী হিসেবে কাজ করেছি। মঞ্চ নাটকের প্রতি আমার দুর্বলতা রয়েছে। যাই করি না কেন মঞ্চ নাটক কখনো ছাড়ব  না।

এনটিভি অনলাইন : বিজ্ঞাপনেও আপনাকে মডেল হিসেবে দেখা গেছে। বিজ্ঞাপন কি নিয়মিত করবেন?

বৈশাখী ঘোষ :  বিকাশের এবং সচেতনতামূলক দুটো বিজ্ঞাপনে কাজ করছি।আবারও ভালো সুযোগ পেলে কেন করব না?

এনটিভি অনলাইন : আপনার পড়াশোনা খবর  কী?

 বৈশাখী ঘোষ :  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সংগীত বিষয়ে অনর্স করছি। আমি মূলত ছোটবেলা থেকে রবীন্দ্রসংগীত শিখছি।

এনটিভি অনলাইন : শেষ প্রশ্ন। ভবিষ্যতে গান নাকি অভিনয় কোন বিষয়টা নিয়ে সামনে এগিয়ে যেতে চান?

বৈশাখী ঘোষ :  অভিনয়কে পেশা হিসেবে নিতে চাই। গান শখের বশে করছি। অভিনয়ের ব্যাপারে আমি অনেক বেশি প্রফেশনাল। অন্যদিকে, গান আমার ভালোবাসার জায়গা মাত্র।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement