Beta

কৈলাশ খেরের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ সোনার

১০ অক্টোবর ২০১৮, ১৭:৩৬

অনলাইন ডেস্ক
ভারতের সংগীতশিল্পী কৈলাশ খের ও সোনা মহাপাত্র। ছবি : সংগৃহীত

বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্তর যৌন হেনস্তার অভিযোগের পর বি-টাউনে এখন চলছে নিপীড়নবিরোধী আন্দোলন। তনুশ্রীর পর এখন অনেকেই হেনস্তাকারীর নাম প্রকাশ করছেন।

‘আশিক বানায়া আপনে’-খ্যাত অভিনেত্রী তনুশ্রী অভিযোগ করেন, ১০ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত অভিনেতা নানা পাটেকার তাঁকে যৌন হয়রানি করেছেন। ওই ঘটনার পর তিনি ভেঙে পড়েন। ছবির দুনিয়া ছেড়ে চলে যান। পরে থিতু হন মার্কিন মুলুকে।

তনুশ্রীর আগে কেউ তেমন করে যৌন হেনস্তার বিরুদ্ধে মুখ খোলেননি। অনেকে বলছেন, ক্যারিয়ার হুমকির মুখে পড়বে এমন আশঙ্কায় মুখে কুলুপ এঁটেছিলেন বেশিরভাগ নির্যাতিত।

নানা পাটেকারের পর বর্ষীয়ান অভিনেতা অলোক নাথ, রজত কাপুর, লেখক চেতন ভগত, পরিচালক-প্রযোজক বিকাশ বেহল, কমেডিয়ান উৎসব চক্রবর্তীসহ কয়েকজনের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ ওঠে। অভিনয়জগৎ থেকে গানের দুনিয়ায়ও ঝড় উঠেছে মি টু আন্দোলনের।

সম্প্রতি এক ফটোসাংবাদিক অভিযোগ করেন, ২০০৬ সালে সাক্ষাৎকার নিতে গেলে জনপ্রিয় সংগীতশিল্পী কৈলাশ খের তাঁকে যৌন হেনস্তা করেন। এবার এক কণ্ঠশিল্পী অভিযোগ আনলেন কৈলাশের বিরুদ্ধে। কৈলাশ নাকি তাঁকে এক হোটেল কক্ষে বারবার যেতে বলেছিলেন।

সংগীতশিল্পী সোনা মহাপাত্র মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে বেশ কয়েকটি টুইট করেছেন, যেখানে তিনি অভিযোগ করেন কৈলাশ তাঁর কাছ থেকে আপত্তিকরভাবে যৌন-সুবিধা চেয়েছিলেন!

সোনা বলেন, একটি গানের জন্য আলাপ করতে তিনি কৈলাশের কাছে যান। কৈলাশ তখন আপত্তিকরভাবে তাঁর ঊরুতে হাত রাখেন। বলেন, ‘কী সুন্দর তুমি!’

সোনা মহাপাত্র আরো বলেন, কৈলাশ তাঁকে জ্বালাচ্ছিলেন। এরপর তাঁরা একসঙ্গে বাংলাদেশের ঢাকায় যান। ওই সময়ও কলের পর কল দিয়ে যাচ্ছিলেন কৈলাশ। যখন তিনি ফোন তুলছিলেন না, তখন কৈলাশ আয়োজকদের বলেন, সোনা যেন তাঁর কক্ষে যান।

এর আগে ওই নারী ফটোসাংবাদিকের অভিযোগের পর কৈলাশ খের একটি নিউজ চ্যানেলে ক্ষমা প্রার্থনা করে বলেন, তিনি নারীকে সম্মান করেন এবং অসম্মান হয় এমন কিছু তিনি চিন্তাও করতে পারেন না।

সম্প্রতি ‘স্ত্রী’ অভিনেত্রী ফ্লোরা সাইনি অভিযোগ করেছেন, ২০০৭ সালে প্রযোজক গৌরাঙ্গ দোশি তাঁকে হেনস্তাই শুধু নয়, মারধরও করেছেন। আঘাতপ্রাপ্ত ছবি অন্তর্জালে শেয়ারও করেন। ইন্ডাস্ট্রিতে আর কাজ করতে না দেওয়ারও হুমকি দিয়েছিলেন গৌরাঙ্গ। ফ্লোরা বলেছেন, যেসব নারী হেনস্তার বিরুদ্ধে মুখ খুলছেন, তাঁদের তাঁর সালাম।

বলিউড তারকারা এখন নিপীড়নবিরোধী আন্দোলনে সোচ্চার হচ্ছেন। তাঁরা বলছেন, নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত হওয়া জরুরি। সূত্র : বলিউড বাবল

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement