Beta

কনসার্টে আইয়ুব বাচ্চুকে স্মরণ করলেন মিনার

২৮ অক্টোবর ২০১৮, ১২:৩৮

ফিচার ডেস্ক
সংগীতশিল্পী মিনার রহমান। ছবি : সংগৃহীত

আর্মি স্টেডিয়াম হাজার লোকে পরিপূর্ণ ছিল গতকাল শনিবার সন্ধ্যায়। কারণ, সেখানে আড়ং ফোরটি ইয়ার্স ফেস্টিভ্যাল উপলক্ষে মঞ্চে গান গেয়েছিলেন জেমস, জলের গান ও মিনার রহমান।

কনসার্টের শুরুতে প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুকে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করেন স্টেডিয়ামে উপস্থিত সবাই। মিনার রহমান তাঁকে শ্রদ্ধা জানিয়ে ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি পরিবেশন করেন।  এর পর তিনি নিজের জনপ্রিয় কিছু গান গান। এর মধ্যে ছিল ‘ঝুম’, ‘বসে একা’, ‘তুমি আমি একসাথে’, ‘বল না’ ও ‘আহারে’ ইত্যাদি।

মিনারের গানের পরপরই ‘জলের গান’ মঞ্চ মাতিয়ে তোলে। জলের গানের রাহুল আনন্দ গান গাওয়ার ফাঁকে দর্শকদের সঙ্গে সরাসরি কথাও বলেন। সবার মাকে উৎসর্গ করে একটি গানও গেয়েছিলেন  তিনি। এ ছাড়া তিনি তাঁর  ‘এমন যদি হতো’, ‘কাগজের নৌকা’, ‘চান্দরে আলো লাগে ভালো’ গানগুলো গান।

কালকের কনসার্টের মূল আকর্ষণ ছিল জেমস। সবশেষে গান পরিবেশন করেন তিনি। কার্তিকের রাতে এত লোকের ভিড় দেখে জেমস বলেন, ‘তোমরা আমার জান, তোমরা আমার গান।’ এরপর ‘গুরু ঘর বানাইলা কি দিয়া’, ‘মা’, ‘লেইস ফিতা’, ‘মীরাবাঈ’, ‘তারায় তারায়’, ‘আসবার কালে আসলাম একা’ এই গানগুলো পরিবেশন করেন দেশের জনপ্রিয় এই রকস্টার। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মডেল আজরা মাহমুদ।

লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী  আড়ং ফোরটি ইয়ার্স ফেস্টিভ্যালের আয়োজন করা হয়। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানের শেষ দিন ছিল গতকাল। অনুষ্ঠানের প্রথম দিন মঞ্চ মাতিয়েছিলেন উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা। 

অনুষ্ঠানে কনসার্ট ছাড়াও দর্শনার্থীদের জন্য ছিল আড়ং-এর তৈরি পণ্যের নানা  প্রদর্শনী। এ ছাড়া সরাসরি তাঁরা আড়ংয়ের পণ্য প্রস্তুতকরণ প্রক্রিয়াও দেখছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement