Beta

আপনিও হাঁটতে পারেন কানের লালগালিচায়

১৫ মে ২০১৮, ১২:১৩

প্রতিবছর কানের লালগালিচায় হলিউড-বলিউড তারকাসহ নানা দেশের উপস্থিতি দেখে আপনার মনেও হয়তো কানের লালগালিচায় হাঁটার বাসনা জেগে উঠতে পারে। অথবা কানের ওয়ার্ল্ড প্রিমিয়ারে বসে ভিন্নধর্মী কোনো ছবি দেখার ইচ্ছাও হতে পারে। ইচ্ছা ও বাসনা চেপে রাখার কোনো দরকার নেই। মাত্র ছয়টি উপায়ের যেকোনো একটি অনুসরণ করতে পারলে আপনিও হাঁটতে পারবেন লাল বর্ণের গালিচায়। চলুন, ইন্ডিয়া টুডের সৌজন্যে জেনে নিই সেই ছয়টি উপায়।

প্রথম উপায়

আপনাকে হতে হবে কানের উৎসবের পৃষ্ঠপোষক কোনো কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর : কান উৎসবে ঐশ্বরিয়া রাই বচ্চন, সোনম কাপুর ও দীপিকা পাডুকোন ও পাকিস্তানের মাহিরা খান গিয়েছেন আন্তর্জাতিক ল’রিয়েল ব্র্যান্ডের আমন্ত্রণে। কান উৎসবের অন্যতম পৃষ্ঠপোষক ল’রিয়েল। তাই তাদের বাণিজ্যিক মুখপাত্রদের পরিচয়ের অন্যতম মঞ্চ হিসেবে ব্যবহার করেন কানের লালগালিচা।

দ্বিতীয় উপায়

যদি আপনার কোনো বন্ধু কানের যেকোনো ছবির প্রিমিয়ারের টিকেট জোগাড় করে দিতে পারে, তাহলেই আপনি হাঁটতে পারবেন কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায়। দেখতে পারবেন যেকোনো ছবির প্রিমিয়ার বা অনুষ্ঠান। তিন শ্রেণিতে বিক্রি করা হয় কানের টিকেট। ব্যালকনিতে বসে কোনো ছবি দেখতে চাইলে আপনার বন্ধুকে গুনতে হবে তিন হাজার ৬০০ ইউরো। করবেলড শ্রেণিতে টিকেটের দাম পড়বে চার হাজার ৪০০ ইউরো। সর্বশেষ অর্কেস্ট্রা শ্রেণিতে টিকেটের দাম সবচেয়ে বেশি। দাম পড়বে পাঁচ হাজার ২০০ ইউরো।

তৃতীয় উপায়

আপনার বন্ধুর আশা ছেড়ে দিয়ে নিজেই কিনে নিতে পারেন নিজের টিকেট। এমনকি লাল কার্পেটে হাঁটার জন্য আলাদা করে টিকেটও কাটতে পারেন। তবে সেখানে আপনাকে হাজির হতে হবে বেশ কেতাদুরস্ত পোশাকে। মেয়েদের ক্ষেত্রে ছয় ইঞ্চি উঁচু হিল তো কানের স্বাভাবিক ঘটনা। মূলত বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে হয় কানের বেশিরভাগ ছবির প্রিমিয়ার।

চতুর্থ উপায়

যদি আপনি কোনো অভিনেতা বা অভিনেত্রী হন, তাহলে কানে আমন্ত্রণ পাওয়া আপনার জন্য কিছুটা হলেও সহজ হবে। এ জন্য আপনাকে এমন একটি ছবিতে অভিনয় করতে হবে, যা কানে প্রদর্শিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ উপায়েই কানে আসার আমন্ত্রণ পেয়েছেন বলিউড তারকা নওয়াজউদ্দিন সিদ্দিকী। এবারের কান উৎসবে দেখানো হয় নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত ‘মান্টো’।

পঞ্চম উপায়

যদি আপনি বিচারকদের একজন হন, তাহলে আপনি অভিনেতা-অভিনেত্রী না হলেও টিকেট ছাড়াই লালগালিচায় হাঁটতে পারবেন এবং ছবির প্রিমিয়ারে অংশ নিতে হবে। এ জন্য আপনাকে হতে হবে জুরি বোর্ডের সদস্য।

ষষ্ঠ উপায়

আপনি যদি চলচ্চিত্র পরিচালক বা কলাকুশলী হন এবং আপনার ছবি যদি কানে প্রতিযোগিতা বিভাগ বা অন্য যেকোনো বিভাগে মনোনীত হয় কিংবা পুরস্কৃত হয়, তাহলেই আপনি হাঁটতে পারবেন লালগালিচায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement