Beta

‘আমরা দুজনই বেশিক্ষণ রাগ করে থাকতে পারি না’

২৫ মার্চ ২০১৯, ১৫:২৭

রোবেনা রেজা জুঁই। দেশের ব্যস্ততম অভিনেত্রীদের মধ্যে একজন। মিডিয়ায় মোশাররফ করিমের স্ত্রী হিসেবেও রয়েছে তাঁর আলাদা পরিচিতি। একসঙ্গে এই জুটি কাজ করেছেন অসংখ্য নাটকে। বর্তমানে তাঁরা শামীম জামান পরিচালিত ‘চাটাম ঘর’ ধারাবাহিক নাটকের শুটিং করছেন। গত বৃহস্পতিবার নাটকটির শুটিংয়ের ফাঁকে এনটিভি অনলাইনের সঙ্গে ব্যক্তিগত ও অন্যান্য বিষয়ে খোলামেলা কথা বলেছেন জুঁই ।

প্রশ্ন : নাটকে কীভাবে যুক্ত হলেন?

জুঁই : পড়াশোনা শেষ করার আগেই বিয়ে করেছি। সন্তানের মাও হয়েছি। যেহেতু এর আগে পড়াশোনা করেছি, অন্য কোনো পেশায় ছিলাম, তাই নতুন করে কোনো পেশা চিন্তায় আসেনি। নাটক যারা করেন, তারা আমার পরিচিত জন। যখন সংসারের কাজের বাইরে কোনো কাজের চিন্তা করছি, তখন মনে হলো আমি তো নাটকে কাজ করতে পারি। এটা এমন এক পেশা যেখানে আমি মাসে যত দিন ইচ্ছে কাজ করতে পারব। পরিবারও নিজের মতো সামলাতে পারব। সেই চিন্তা থেকে শুরু। কাজ দেশে সবাই ভালো বলছে, আমারও মনে হচ্ছে আগে চেয়ে ভালো কাজ করছি।

প্রশ্ন : মোশাররফ করিমের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

জুঁই : আসলে সে সহশিল্পী হিসেবে বেশ সহযোগিতা করে। এটা শুধু আমার বেলায় না, সব সহশিল্পীদের সাথে অনেক ভালো ব্যবহার করে, বুঝিয়ে দেয়। আমার বেলাতেও তাই। শটে যাওয়ার আগে আমরা আগে প্র্যাক্টিস করে নিই। আমার অভিনয়টা কী হবে বুঝিয়ে দেয়। ভুল হলে ধরিয়ে দেয়, সব মিলিয়ে সে নাটকে থাকলে আলাদা একটা নির্ভরতা কাজ করে।

প্রশ্ন : মোশাররফ করিমের বাইরে শুটিং করার অভিজ্ঞতা আছে কি?

জুঁই : আসলে মোশাররফের সাথে যখন কাজ করি তখন তো একটা নির্ভরতা কাজ করেই। তবে বাইরে যখন কাজ করি, তখনো সবাই আমাকে অনেক সহযোগিতা করে। এর মূল কারণ আমি ছাত্রী অবস্থাতেই সবার সাথে পরিচিত, যাদের সাথে মোশাররফ সময় কাটত। তবে সিনিয়র শিল্পীদের সাথে কাজ করার সময় আমি শুরুতে কিছু ভয় পেয়েছি। কাজ করতে গিয়ে দেখি উনারা আরো বেশি সহযোগিতা করেন। মিষ্টি করে ভুল ধরিয়ে দেন। কাজ করার পর ভয় তো কেটে গেছেই, আলাদা শ্রদ্ধা ভালোবাসাও তৈরি হয়েছে।

প্রশ্ন : সবার পরিবারেই ঝগড়া হয়, আপনারা ঝগড়া করার পর যদি রোমান্টিক শট থাকে, সেটা কীভাবে দেন?

জুঁই : আসলে আমরা দুজনই বেশিক্ষণ রাগ করে থাকতে পারি না, দেখা যায় কোনো কারণে রাগ করেছি, বা সে করেছে, ২০ মিনিট পর আবার স্বাভাবিক হয়ে যাই। আর শুটিংয়ে আগে হলে হয় কি, সেটে আসার পর সবার সাথে দেখা হয়, হাই-হ্যালো করি। তখন রাগটা চলে যায়, ঠিক মনে থাকে না কোন কারণে রাগ করেছিলাম।

প্রশ্ন : বাংলাদেশে এখন নাটকের মান কেমন বলে আপনার মনে হয়?

জুঁই : দেখুন আমি নিজেকে নবীন শিল্পী মনে করি। আমাদের দেশে কেমন নাটক হচ্ছে সেটা মূল্যায়ন করার মতো শিল্পী সত্তা আমার তৈরি হয়নি। আমি নাটকে আমার চরিত্রটা বোঝার চেষ্টা করি, চরিত্রটা পর্দায় ফুটিয়ে তোলার চেষ্টা করি। অভিনয় দেখে কেউ প্রশংসা করলে আত্মবিশ্বাস বাড়ে। মন দিয়ে আমি কাজ করার চেষ্টা করছি।

Advertisement