Beta

বিশ্ব স্বাস্থ্যদিবস উপলক্ষে আমারহেলথ ডটকমের মতবিনিময় সভা

০৭ এপ্রিল ২০১৮, ১২:২৪ | আপডেট: ০৭ এপ্রিল ২০১৮, ১২:৩২

অনলাইন ডেস্ক
ছবি : সংগৃহীত

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে স্বাস্থ্য বিষয়ক অনলাইন পোর্টাল আমারহেলথ ডটকম আয়োজন করেছে দিনব্যাপী অনুষ্ঠানমালা।

আজ শনিবার দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আমারহেলথ ডটকমের নিজ কার্যালয়ে অনুষ্ঠিত হবে মিট দ্য প্রেস,মত বিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বেলা তিনটায় অনুষ্ঠিত হবে মিট দ্য প্রেস।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত প্রতিপাদ্যের আলোকে বাংলাদেশেও প্রতিবছর  দিবসটি উদযাপন করা হয়। এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য, সর্বত্র। তথ্য ও সচেতনতার অভাবে দেশের অনেক মানুষ সময়মতো চিকিৎসা সুবিধা পাচ্ছে না। এবারের বিশ্ব স্বাস্থ্য দিবসের স্লোগান ‘সবার জন্য স্বাস্থ্য’। এখানে ধনী-গরিব বিভেদের কোনো সুযোগ নেই।

‘নিশ্চিত হোক সবার স্বাস্থ্যসেবা’-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা.শারফুদ্দিন আহমেদ, স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বয় ও সহায়তা কেন্দ্রর জাতীয় পরামর্শক অধ্যাপক ডা. বেনজির আহমেদ, বাংলাদেশ ডায়াবেটিস ল্যাবরেটরি উন্নয়ন প্রকল্পের পরিচালক অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী।

এ ছাড়া দেশ বরেণ্য চিকিৎসক, সার্জন, ফেলো, গবেষণা বিজ্ঞানী এবং বিভিন্ন শাখার উচ্চ পর্যায়ের চিকিৎসকরা উপস্থিত থাকবেন।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ডা. মোহাম্মদ জিল্লুর রহমান খান, সহযোগী অধ্যাপক, সাইকিয়াট্রি, ওএসডি, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা। সভাপতিত্ব করবেন- আমারহেলথ ডটকমের সম্পাদক ডা. অপূর্ব পন্ডিত।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement