Beta

চাদরের ভিন্নতা ঘরে আনবে নান্দনিকাতার ছোঁয়া

১৫ মে ২০১৮, ১৫:৫৭

তানিয়া আক্তার

সবাই চায় তার ঘরটিকে মনের মতো করে সাজাতে। সবাই তার ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে সেরা জিনিসটাই নির্বাচন করে থাকে। তাই আপনার ঘরকে আরো দৃষ্টি নন্দন ও নান্দনিকতার ছোঁয়া পেতে বিছানার চাদরে আনতে পারেন বৈচিত্র্যতা। এ ক্ষেত্রে মাথায় রাখুন ঘরের মাপ। ঘরের মাপ বুঝে ব্যবহার করুন চাদর। তাহলে জেনে নিন কোন ঘরে কোন ধরনের চাদর ব্যবহার করবেন।

১। একটু ছিমছাম ও হালকা রঙের চাদর ছোট ঘরের জন্য বেশ মানানসই। এতে আপনার ঘরটাকে মনে হবে প্রশস্ত। ছোট আয়তনের ঘরের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন আড়াআড়ি বা লম্বালম্বি রেখা বিশিষ্ট নকশা এবং হাল্কা রং ও হাল্কা নকশা বিশিষ্ট চাদর।

২। আপনার ঘরটা কি অনেক বেশি প্রশস্ত? তাহলে আপনার ঘরে রঙিন চাদর বেশ মানাবে। আয়তনে বড় ঘরের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন বাহারি রং, ছোট বড় নকশা অথবা নানা জ্যামিতিক রেখা বিশিষ্ট চাদর। আপনার ঘরটিকে আরো বেশি দৃষ্টিনন্দন করে তুলতে ব্যবহার করুন বড় ছাপার চাদর বা রঙিন চাদর।

৩। বড় ঘরের ক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখুন। আপনার ঘরে যদি আসবাবপত্র অনেক বেশি রাখা হয়, সেক্ষেত্রে ঘর তুলনামূলকভাবে ছোটই মনে হবে। তাই এই ব্যপারে রঙিন বা বড় নকশার চাদর ব্যবহারে আপনার রুচির পরিচয় রাখতে হবে। অন্যথায় বেশ অগোছালো লাগবে আপনার ঘরটি, সেই সাথে অস্বস্তি অনুভূত হতে পারে।

৪। বেশ বড় আপনার ঘরটি? তাহলে আপনার ঘর জুড়ে বেশ ঠান্ডা পরিবেশ  অনুভূত রাখতে ব্যবহার করতে পারেন একরঙা বা হাল্কা রঙের চাদর।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement