Beta

এফডিসিতে কেন নির্মাণ হচ্ছে মাজার

১০ মে ২০১৯, ১৪:২৫

বিনোদন প্রতিবেদক

এফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনে নির্মাণ হচ্ছে মাজার। গত মঙ্গলবার থেকে মাজারটি নির্মাণ করছেন সেট ডিরেক্টর মোহাম্মদ ফরিদ। আজ রাতে মাজারের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। কেন নির্মাণ হচ্ছে এই মাজার?

ফরিদ বলেন, “আমরা মঙ্গলবার সকাল থেকে মাজারের কাজ শুরু করেছি। আজ রাতের মধ্যে মাজারের কাজ শেষ হবে। এখানে ১২ জন লোক টানা কাজ করছে। খরচ পড়ছে প্রায় পাঁচ লাখ টাকা। মূলত ‘পাসওয়ার্ড’ ছবির গানের শুটিং হবে এখানে। যে কারণে আমরা সিনেমার সেট হিসেবে এই মাজার নির্মাণ করছি।”

ছবির পরিচালক মালেক আফসারি বলেন, ‘আসলে মাজার বা মসজিদের পবিত্রতা রক্ষা করে শুটিং করা সম্ভব নয়। কারণ, একটা ইউনিটে ৭০-৮০ জন মানুষ কাজ করে, অ্যারেজমেন্ট থাকলে সেটা দুইশও হয়ে যায়। যে কারণে আমরা মাজার বা মসজিদের শুটিং করার জন্য সব সময় সেট নির্মাণ করে থাকি।’

মালেক আফসারি আরো বলেন, ‘আমরা এই ছবির জন্য একটি টাইটেল গানের চিন্তা করেছি। এই গানটি শুটিং করার জন্য মাজারের মতো একটি সেট দরকার ছিল। তবে এখানে মাজারের পাশে কিছু দোকানপাট রয়েছে, যেখানে আমাদের এই গানটির শুটিং করা হবে।’

এই ছবির মধ্য দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর আবারও চলচ্চিত্র প্রযোজনা করছেন শাকিব খান। ছবিটি পরিচালনা করছেন মালেক আফসারি। ‘পাসওয়ার্ড’ শিরোনামের এই ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করবেন শবনম বুবলী। এর আগে ২০১৪ সালে তিনি প্রথম প্রযোজনা করেন বদিউল আলম খোকন পরিচালিত ‘হিরো—দ্য সুপারস্টার’। সেই ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন শাকিবের সাবেক স্ত্রী অপু বিশ্বাস।

শাকিব খান এরই মধ্যে কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ শিরোনামে চলচ্চিত্র নির্মাণ করার ঘোষণা দিয়েছিলেন। পরিচালক কাজী হায়াৎ অসুস্থ থাকার কারণে দেশের বাইরে আছেন, তাই ছবির কাজ শুরু করা যায়নি। এই ছবিতেও শাকিব খান জুটি বেঁধেছেন নায়িকা শবনম বুবলীর সঙ্গে।

Advertisement